অমৃত প্রজন্ম

দেশের যুব সম্প্রদায়কে তাদের আশা-আকাঙ্খার কথা জানাতে উৎসাহিত করার জন্য কেন্দ্রীয় নারী ও শিশু বিকাশ মন্ত্রক এবং মেটা অমৃত জেনারেশন ক্যাম্পেন বা অমৃত প্রজন্মের অভিযানের সূচনা করেছে। ‘নয়ে ভারত কি স্বপ্নে’ শীর্ষক অভিযানে যুব সম্প্রদায় তাদের সৃজনশীল প্রতিভার মাধ্যমে ইনস্টাগ্রাম এবং ফেসবুকে একটি রিল তৈরি করে পোস্ট করবে, যেখানে তারা তাদের আশা-আকাঙ্খার কথা তুলে ধরবে। মন্ত্রক থেকে বলা হয়েছে, যুব সম্প্রদায় দেশের ভবিষ্যৎ। নতুন এই কর্মসূচির মাধ্যমে তাদের উচ্চাকাঙ্খাকে লালিত করা হবে। তারা যাতে নিজেদের স্বপ্নপূরণ করতে পারে তার জন্য সরকার সব রকমের সহায়তা দেবে।

মেটা ইন্ডিয়ার পলিসি প্রোগ্রামস অ্যান্ড গভর্নমেন্ট আউটরিচ-এর প্রধান নাতাশা যোগ এই প্রকল্পের বিষয়ে উৎসাহ প্রকাশ করে বলেন, ফেসবুক এবং ইনস্টাগ্রামে যুব সম্প্রদায় যাতে তাদের মনের কথা প্রকাশ করতে পারে, তা নিশ্চিত করতে মেটা ইন্ডিয়া অঙ্গীকারবদ্ধ। যুব সম্প্রদায়ের ভারত ভাবনাকে তুলে ধরার মাধ্যমে আগামী প্রজন্মের নেতৃত্বকে গড়ে তোলা হবে এই কর্মসূচির মাধ্যমে।

এই কর্মসূচিতে উৎসাহী যুবক-যুবতীরা হ্যাস ট্যাগ অমৃত জেনারেশন (#Amrit Generation) ব্যবহার করে ফেসবুক এবং ইনস্টাগ্রামে রিল তৈরি করবেন। এ বিষয়ে প্রয়োজনীয় নীতি-নির্দেশিকা নারী ও শিশু বিকাশ মন্ত্রকের সামাজিক মাধ্যমের হ্যান্ডেলে পাওয়া যাবে। এই কর্মসূচীতে অংশগ্রহণকারী যুবক-যুবতীদের মধ্যে ৫০ জনকে বাছাই করা হবে। তারা নতুন দিল্লিতে এসে নীতিকার এবং বিশিষ্টজনেদের সঙ্গে মত বিনিময় করবে, যা তাদের স্বপ্নপূরণে সহায়ক হবে। এছাড়াও গুরুগ্রামে মেটা–র দপ্তর ঘুরে দেখার পাশাপাশি তারা সৃজনশীল অর্থনীতির বিষয়ে নানা তথ্য সংগ্রহ করবে। 

জুলাই - ২৩, ২৯-০৩, যুব, উন্নয়ন

Comments

Popular posts from this blog

লিঙ্গসাম্যের দিকে এগোচ্ছে দেশ

পারম্পরিক জ্ঞানের তথ্যায়ন

দাঁতের ব্যথায় লবঙ্গ